• শিরোনাম


    ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ’র পিতার জানাযা ও দাফন সম্পন্ন

    | ১৫ সেপ্টেম্বর ২০১৮ | ৯:০৩ অপরাহ্ণ

    ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ’র পিতার জানাযা ও দাফন সম্পন্ন

    ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ-এর পিতা হাজী মুহাম্মদ আনোয়ার রহ.-এর জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। আজ শনিবার বাদ জোহর চট্টগ্রামের রাগুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের শিকদার পাড়া মাওলানা বাড়ী মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী। বৃষ্টিকে উপেক্ষা করে এলাকাবাসী ছাড়াও চট্টগ্রামের দূর দূরান্ত থেকে হাজার হাজার মানুষ জানাযায় অংশ নেয়। লোকে লোকারণ্য হয়ে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় মাওলানা বাড়ী মাঠ। জানাযা শেষে মরহুমের লাশ শিকদারপাড়া পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

    জানাযার পূর্বে মরহুমের স্মৃতিচারণ ও তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, মরহুমের বড় পুত্র ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ইসলামী ঐক্যজোটের উপদেষ্টা আল্লামা ইসহাক নূর, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা মঈনুদ্দিন রুহী, ফতেহপুর মাদ্রাসার মহাপরিচালক মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা লোকমান হাকিম, মাওলানা ফারুক আহমদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



    বক্তারা বলেন, মরহুম হাজী মুহাম্মদ আনোয়ার সাহেব বহু গুণে গুণান্বিত একজন খাঁটি ঈমানদার ব্যক্তি ছিলেন। তিনি প্রতিবাদী, সত্যবাদী, সাহসী ও বিনয়ী ছিলেন। তার পূর্বসূরীরা এদেশে ইসলাম প্রচার করেন। বক্তারা আরো বলেন, মরহুমের পিতা মাওলানা মাহমুদুর রহমান ছিলেন দেওবন্দের কৃতি শিক্ষার্থী। তাঁর দাদা মাওলানা আব্দুল হামিদ পড়েছেন কলকাতা আলিয়ায়। সেই সুবাদে দেশের শীর্ষ আলেম-ওলামার সাথে জনাব মুহাম্মদ আনোয়ার সাহেবের সু-সম্পর্ক ছিলো। পুরোপুরি আলেম না হলেও তাঁর ধর্মীয় জ্ঞানে তিনি যথেষ্ট পারদর্শী ছিলেন। দানশীলতা, উদারতা ছিলো তার চরিত্রের মহৎ গুণ। বক্তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। জানাযায় নামাযে উপস্থিত ছিলেন- বাবুনগর মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা আইয়ুব বাবুনগরী, সিনিয়র মুহাদ্দিস আল্লামা শোআাইব আহমদ বাবুনগরী, আমীরে হেফাজতের ব্যক্তিগত সহকারী মাওলানা শফিউল আলম, ক্বারী মুবিনুল হক, মাওলানা আলমগীর, আল্লামা আবুল খাইর ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা সোহাইল সালেহ, মাষ্টার আহসান উল্লাহ, মাওলানা আনম আহমদউল্লাহ, ছাত্রনেতা ওসমান কাসেমী প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম