• শিরোনাম


    ইন্টারনেটের নামই শোনেনি পাকিস্তানের ৬৯% মানুষ!

    | ১২ নভেম্বর ২০১৮ | ৯:৩৬ অপরাহ্ণ

    ইন্টারনেটের নামই শোনেনি পাকিস্তানের ৬৯% মানুষ!

    পাকিস্তানের ৬৯ ভাগ মানুষ নামই শোনেনি ইন্টারনেটের। দেশটির ১৫ থেকে ৬৫ বছর বয়সীদের মধ্যে ৬৯ ভাগই জানে না ইন্টারনেট আসলে কী। এবং এটা কী কী কাজে ব্যবহার হয়ে থাকে। শ্রীলঙ্কা ভিত্তিক তথ্য ও প্রযুক্তি প্রতিষ্ঠানের এক জরিপ প্রতিবেদনেেএমনটা বলা হয়েছে।

    শ্রীলঙ্কা ভিত্তিক তথ্য-প্রযুক্তি গবেষণা প্রতিষ্ঠান লাইম এশিয়ার জরিপে এ তথ্য উঠে এসেছে। প্রতিষ্ঠানটি দাবি করেছে ২০১৭ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে পরিচালিত জরিপটি পাকিস্তানের ৯৮% মানুষের মতামতের প্রতিনিধিত্ব করছে।



    দেশটির ডন নিউজের সোমবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের বিভিন্ন প্রদেশের মোট ২০০০ হাজার পরিবারের ওপর জরিপ চালিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসে লাইম এশিয়া। ইন্টারনেট সম্পর্কে জানেন পাকিস্তানের ৩১ শতাংশ মানুষ। তবে ইন্টারনেট ব্যবহার করেছেন বলে দাবি করেছেন মাত্র ১৭ ভাগ।

    জরিপ প্রতিবেদনে বলা হয়েছে, ইন্টারনেট সম্পর্কে না জানাই ইন্টারনেট ব্যবহারকারী কম হওয়ার পেছনে প্রধান কারণ। ইন্টারনেট ব্যবহারে নারী-পুরুষ পার্থক্য (জেন্ডার গ্যাপ) বলা হয় ৪৩ ভাগ। ইন্টারনেট সম্পর্কে সচেতনতার অভাব পুরো দক্ষিণ এশিয়া জুড়েই একটি বড় সমস্যা বলেও মন্তব্য করে লাইম এশিয়া।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম