• শিরোনাম


    ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর ১৯ তম দাফন-কাফন সম্পন্ন

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের। মৌলভীবাজার প্রতিনিধি। | ১১ আগস্ট ২০২১ | ৪:৩০ অপরাহ্ণ

    ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর ১৯ তম দাফন-কাফন সম্পন্ন

    অদ্য (১১ আগস্ট) রোজ বুধবার বিকাল ৫ঘটিকায় শ্রীমঙ্গল নতুন বাজার নিবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও নতুন বাজার জামে মসজিদ কমিটির অন্যতম সদস্য জনাব আমান আহমদ সাহেবের করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারিনী স্ত্রী জেসমিন আক্তার (৪০) -এর গোসল,জানাযা ও দাফন কার্য সম্পাদন করেছে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল।

    ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর সভাপতি মাওলানা এম এ রহীম নোমানী বলেন- আজ ভোর ৬টায় আমান আহমদ ভাইয়ের স্ত্রী সিলেটের নর্থইষ্ট প্রাইভেট হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ইন্তেকাল করলে
    শ্রীমঙ্গল থানা জামে মসজিদ এর সম্মানিত মুয়াজ্জিন আলহাজ্ব ক্বারি আখলিছ মিয়া সাহেব মুঠোফোনে আমাকে জানান। পরে মৃতব্যক্তির পারিবারিক সদস্যদের সাথেও আমার যোগাযোগ হয়।



    এদিকে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নজরুল ইসলাম মহোদয় ও শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাজ্জাদ হোসেন চৌধুরী আমাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন-কাফন সম্পন্ন করতে প্রশাসনিকভাবে দায়িত্ব অর্পণ করেন।

    অতঃপর ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর দায়িত্বশীল ও সদস্যবৃন্দকে নিয়ে বিকেল দুপুর ১২টায় মৃতব্যক্তির বাসায় উপস্থিত হই।

    মহিলা মৃতব্যক্তিকে গোসল দেন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর মহিলা সদস্য নূরফুল বেগম, সাফিয়া বেগম ও আয়েশা আক্তার প্রমুখ। জানাযা ও দাফন কাজে অংশগ্রহণ করেন- সংগঠনের সভাপতি মাওলানা এম এ রহীম নোমানী,সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা নাঈমুল ইসলাম হেলাল,নির্বাহী সদস্য মুহাম্মাদ লুৎফুর রহমান মীম,মাওলানা মুহিবুর রহমান, তানজিদ আহমদ সাব্বির ও মুহাম্মাদ আহমদ আলী প্রমুখ।

    এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সংগঠনের সম্মানিত উপদেষ্টা শ্রীমঙ্গল পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র জনাব মীর এম এ সালাম, উপজেলা আওয়ামীলীগ নেতা জনাব মোহাম্মদ কামাল হুসেন, সহ মৃতব্যক্তির স্বামী,সন্তানাদি, পারিবারিক সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

    জানাযার নামাজের ইমামতি করেন শ্রীমঙ্গল জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা জামাল উদ্দিন সাহেব।

    ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর সাধারণ সম্পাদক ও খিদমাহ ব্লাড ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা শাখা পরিচালক মাওলানা জুনাইদ আহমদ জুনেদ জানান- ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল প্রতিষ্ঠা লগ্ন থেকেই করোনায় ও উপসর্গে মৃতদের দাফন-কাফন সম্পাদন ও রোগীদেরকে সাধ্যমত সেবা দিয়ে যাচ্ছে। তবে এতোদিন আমাদের অক্সিজেন সিলিন্ডার না থাকায় অক্সিজেন সেবা দেয়া সম্ভব হয়নি। আল্লাহর দয়ায় আমাদের উপদেষ্টা আলহাজ্ব এ এস এম ইয়াহইয়া সাহেব সেদিন একটি অক্সিজেন সিলিন্ডার দেয়ায় অদ্য হতে আমরা শ্রীমঙ্গলবাসীকে ফ্রি অক্সিজেন সেবা দিয়ে যেতে পারবো ইন শা আল্লাহ।

    উল্লেখ্য এটা ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর ১৯তম দাফন।
    এর আগে তারা ১৭টি দাফন-কাফন ও একটি সৎকার সম্পন্ন করেছেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম