• শিরোনাম


    আমি বাংলাদেশে ফিরে যেতে চাই : বিএনপির কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন

    আওয়ার কন্ঠ ২৪. কম | ০১ অক্টোবর ২০১৮ | ৯:৫১ অপরাহ্ণ

    আমি বাংলাদেশে ফিরে যেতে চাই : বিএনপির কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন

    নিজের দেশে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে অভিযুক্ত বাংলাদেশের সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ। উত্তর ভারতের গণমাধ্যম ‘নর্থইষ্ট নাও’-কে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন ‘আমি বাংলাদেশে ফিরে যেতে আগ্রহী। আমি আমার দেশে ফিরে যেতে চাই।’
    ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বর্তমানে তার বিরুদ্ধে ১৯৪৬ সালের ভারতীয় দন্ডবিধির ১৪ ফরেনারস্ অ্যাক্টে মামলা চলছে শিলং’এর ডিস্ট্রিক্ট এন্ড শেসন জাজ আদালতে। গত শুক্রবার এই মামলায় তার রায়দান ঘোষনা করার থাকলেও তা পিছিয়ে করা হয়েছে আগামী ১৫ অক্টোবর। উল্লেখ্য, আগামী ডিসেম্বরেই বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে অংশ নিতে একাধিক শর্ত আরোপ করেছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি। যার মধ্যে অন্যতম খালেদাসহ দলের একাধিক নেতাকে কারাগার থেকে মুক্তি দেওয়া, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যাহার, বর্তমান জাতীয় সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশনের পুনর্গঠন, নির্বাচনকালীন সময়ে মিলিটারি মোতায়েন প্রমুখ।
    এ এব্যাপারে সালাহউদ্দিন জানান, “এই শর্তে যদি বাংলাদেশে নির্বাচন হয় তবে আমরা (বিএনপি) নির্বাচনে অংশগ্রহণ করবো এবং আমরা আশাবাদী বিএনপি এবং তার জোট আবার ক্ষমতায় আসবে।” গত কয়েকবছর দেশ থেকে বাইরে থাকলেও বাংলাদেশে দলের নেতাদের সাথে গভীর সম্পর্ক রয়েছে সালাহউদ্দিনের।
    গত ২০১৫ সালের ১০ মার্চ রাতে ঢাকার উত্তরার বাসা থেকে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাবেক মন্ত্রী সালাহ উদ্দিন। নিখোঁজ হওয়ার প্রায় দুই মাস পরে ১১ মে ভোর সাড়ে পাঁচটা নাগাদ মেঘালয় রাজ্যের শিলংয়ের গল্ফ লিঙ্ক এলাকায় তার খোঁজ মেলে। কিন্তু ভারতে প্রবেশের কোন বৈধ নথি না থাকায় পরদিন ১২ মে তাকে গ্রেফতার করে মেঘালয় পুলিশ। এরপর থেকে গত তিন বছরের বেশি সময় ধরে সেখানেই আছেন সালাউদ্দিন। যদিও বর্তমানে জামিনে মুক্ত আছেন তিনি।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম