• শিরোনাম


    আবুল খায়েরের বিরুদ্ধে কয়লা ব্যাবসায়ীর চাঁদাবাজির অভিযোগ

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ | ১৩ মার্চ ২০২০ | ৪:৫৩ অপরাহ্ণ

    আবুল খায়েরের বিরুদ্ধে কয়লা ব্যাবসায়ীর চাঁদাবাজির  অভিযোগ

    সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নৌ পথের চিহ্নিত চাঁদাবাজ আবুল খায়ের এর বেপরোয়া চাঁদাবাজির যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে আবারো লিখিত অভিযোগ করলেন কয়লা ব্যাবসায়ী হীরা মিয়া। স্থানীয় ব্যাবসায়ীরা বলছেন, একের পর এক চাঁদাবাজি ও হুন্ডি ব্যাবসার অভিযোগ দিলেও আবুল খায়ের নিজেকে ক্ষমতাসীন দলের নেতা পরিচয়ে প্রকাশ্যেই চালিয়ে যাচ্ছেন পাঠলাই নদীর স্থানে স্থানে চাঁদাবাজি।

    গতকাল বৃহস্পতিবার (১২ মার্চ) আবুল খায়ের এর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে তাহিরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার তরং শ্রীপুর গ্রামের কয়লা ব্যাবসায়ী হীরা মিয়া।
    লিখিত অভিযোগ থেকে জানা যায়, তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের গোলেনুর মিয়ার ছেলে আবুল খায়ের একজন চিহ্নিত চাঁদাবাজ। এই চাঁদাবাজের নেতৃত্বে তাহিরপুর উপজেলার নৌ পথের বেশ কয়েকটি স্থানে জোপুর্বক চাঁদা আদায় করা হয়। গতকাল ১২ মার্চ চারাগাঁও শুল্ক স্টেশনের মের্সাস এস.পি এন্টারপ্রাইজ থেকে ৩০ টন কয়লা নিয়ে একটি স্টীলবডি যাওয়ার পথে বৈঠাখালী বাঁধের সম্মুখে আবুল খায়ের সহ একটি সংঘবদ্ধ চাঁদাবাজ দল জোরপুর্বক চাঁদা আদায়ের চেষ্ঠা করে। এ সময় স্টীলবডিতে থাকা নৌ শ্রমিকরা চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় আবুল খায়ের শ্রমিকদের মারপিট করে স্টীলবডিতে থাকা ৩০টন কয়লা আটক করে রাখে। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ গণ্যমান্য ব্যাক্তিকে অবগত করে আবুল খায়ের এর বিরুদ্ধে চাঁদাবাজি মামলার প্রস্তুতি নেন কয়লা ব্যাবসায়ী হীরা মিয়া।



    কয়লা ব্যাবসায়ী হীরা মিয়া জানান, একই নদীতে স্থানে স্থানে চাঁদাবাজি সহ অবৈধভাবে হুন্ডি ব্যাবসা, সীমান্তের সকল ছিনতাই ও মাদক ব্যাবসা নিয়ন্ত্রন করে এক সময়ের ভবঘুরে সেই আবুল খায়ের নিজেকে ক্ষমতাসীন সেচ্ছাসেবকলীগের বড় নেতা পরিচয়ে বিগত কয়েক বছরে অবৈধভাবে কোটি টাকার মালিক বনে গেছেন।

    এ বিষয়ে তাহিরপুর থানা অফিসার ইনচার্জ মো: আতিকুর রহমান জানান, চাঁদাবাজি ও কয়লা আটকের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিষয়টির ব্যাবস্থা নেয়া হবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম