• শিরোনাম


    আফগানিস্তান বিজয়ের মাধ্যমে খেলাফত ধংসের শতবর্ষের কলংক থেকে মুক্তি পেলো মুসলিম উম্মাহ!

    -শেখ আরিফ বিল্লাহ আজিজী | ১৬ আগস্ট ২০২১ | ১:০১ অপরাহ্ণ

    আফগানিস্তান বিজয়ের মাধ্যমে খেলাফত ধংসের শতবর্ষের কলংক থেকে মুক্তি পেলো মুসলিম উম্মাহ!

    ১৯২৪ খ্রীঃ তুরস্কে আতা তুর্ক মুস্তফা কামাল পাশা এর নেতৃত্বে মুসলমানদের শেষ খেলাফত, খেলাফতে উসমানীয়ার আনুষ্ঠানিক ভাবে পতন হয়। তার পর থেকে বিংশ শতাব্দী অব্দি পৃথিবীর কোন অঞ্চলে কোন জায়গায় পরিপূর্ণ খিলাফা প্রতিষ্ঠিত হয়নি।মুসলমানরা কোন যোগ্য নেতা ও আমির নির্বাচিত করতে সক্ষম হয়নি,এমন কোন নেতা খুঁজে পাচ্ছিলনা যার নেতৃত্বে পৃথিবীতে আবার ইসলামি শাসন ব্যবস্থা কায়েম হবে।

    একের পর এক আমাদের জনপদ গুলো চলে যায় পশ্চিমা শক্তির কাছে। প্রতিটি দেশ পরিচালিত হচ্ছে মানব রচিত কুফরি মতবাদের ভিত্তিতে, যেমন মুখরচক গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদের মতো ঘৃণ্য পদ্ধতিতে।যা ইসলাম ও মানবতার সংঘর্ষিক।মুসলমানেরা নিপীড়নের অন্তিম মুহূর্তে এসে পড়েছে,তাদের পিঠ এসে দোয়েলে ঠেকেছে। ঘুরে দাড়াঁনোর হিম্মত ও শক্তিটুকু তাদের মাঝে অবশিষ্ট নেই।
    ঠিক ঐ মুহুর্তে বিজয়ের পয়গাম আমাদের জন্য সত্যিই আনন্দদায়ক।আমাদের জন্য গর্বের ব্যাপার ও আত্মার খোরাক। আসুন বিজয়ের ইতি কাহিনী জেনে আসি।



    তালেবান মুজাহিদ বাহিনীর মাধ্যমে দীর্ঘ ঊনিশ বৎসরের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে গতকাল ১৫ই আগষ্ট আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে মুসলমানেরা ক্ষমতায় অধিষ্ঠিত হয়।এই বিজয় শুধু আফগানিস্তানের বিজয় নই,এই বিজয় পুরো মুসলিম মিল্লাতের বিজয়, এই বিজয়ের মাধ্যমে খেলাফত ধংসের শতবর্ষের কলংক থেকে মুক্তি পেলো মুসলিম উম্মাহ!
    আমরা আশার আঁলো দেখতে পাবো।আমাদের আগমীর পথ চলায় সুগম হবে ইনশাআল্লাহ।

    প্রিয় পাঠক এই বিজয় কি এমনিতেই হয়েছে? না.. তার পিছনে রয়েছে রক্তক্ষয়ী এক ইতিহাসের গল্প। এই যাযাবর পাহাড়ি মোল্লারা সংখ্যায় বেশি ছিলো বিষয়টা এমন নই, বরং তাদের ইমানি শক্তি ও আল্লাহর উপর দৃঢ় আস্তা বিশ্বাস থাকার কারণে রব্বে কারীম তাদের এই মহান বিজয় দান করেছেন। শায়েখ ইবনুল আরাবি রহিঃ বলতেন, যাঁরা রক্ত ঝড়ায় তারাই ইতিহাস বদলায়, যার সুস্পষ্ট উদাহরণ আফগান তালেবান মুজাহিদ বাহিনী।আল্লাহ উম্মার এই সিংহ মুজাহিদদেরর কবুল করে নেন।

    তবে আমাদের আরো সচেতন হতে হবে, অতীতের মতো যেন আমাদের কোন বিপর্যস্ত না আসে। কুফ্ফার শক্তি যেন আমাদের মধ্যে আধিপত্য বিস্তার না করতে পারে.!

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম