• শিরোনাম


    আন-নাছির সাহিত্য পরিষদ ২০১৯-২০ ইংরেজী সেশনের নতুন কমিটি গঠন

    রিপোর্ট: হাবীব আনওয়ার, চট্টগ্রাম প্রতিনিধি | ২১ নভেম্বর ২০১৯ | ১২:৫২ পূর্বাহ্ণ

    আন-নাছির সাহিত্য পরিষদ ২০১৯-২০ ইংরেজী সেশনের নতুন কমিটি গঠন

    উত্তর চট্টলার ঐতিহ্যবাহী সাহিত্যসেবী সংগঠন নাজিরহাট আন্ নছির সাহিত্য পরিষদ ২০১৯-২০ ইংরোজী সেশনের নতুন কমিটি গঠন হয়েছে। গত ২০.১১.২০১৯ বুধবার বাদে এশা নাজিরহাট আন্ নছির সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাকালীন সভাপতি আহমদ বাবর এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্ নছির সাহিত্য পরিষদের উপদেষ্টা ও নাজিরহাট বড় মাদ্রাসার শিক্ষক, লেখক, গবেষক ও বহুগ্রন্থপ্রণেতা মাওলানা দৌলত আলী খান।

    তিনি বলেন, সাহিত্যের মাধ্যমে নিজের সুপ্ত প্রতিভা কে বিশ্বের দরবারে তুলে ধরতে হবে। আমাদের আকাবিরগণ নিজের লেখনীর মাধ্যমে আজো আমাদের নিকট চিরস্মরণীয় হয়ে আছেন। হোসাইন আহমদ মাদানী রহ., আশরাফ আলী থানবী রহ., শামসুল হক ফরিদপুরী, কবি কাজী নজরুল ইসলাম সহ আমাদের পূর্বপুরুষগগণ এখনো আমাদের মাঝে তাদের লিখনীর মাধ্যমে চির জাগ্রত রয়েছেন। আমাদের সকলকে সে চেতনা ধারণ করে লিখনীর ময়দানে নিরলস পরিশ্রম এর মাধ্যমে ইসলাম, দেশ, জাতি, রাষ্ট্র ও মানবতার খেদমত আঞ্জাম দিতে হবে।



    এ সময় তিনি পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। ২০১৯-২০ শেসনের নতুন কমিটির ঘোষণা দেন সাহিত্য পরিষদের সভাপতি আহমদ বাবর। স্থায়ী কমিটির সর্বসম্মতিক্রমে হাফেজ রিয়াজুল আলম কে সভাপতি, আহমদ উল্লাহ সিকদার কে সেক্রেটারি ও আরিফুল ইসলাম ইসলাম সাকিব কে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়।

    উল্লেখ্য: নাজিরহাট আন্ নছির সাহিত্য পরিষদ ২০১৫ সনে প্রতিষ্ঠা লাভ করে। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন পৃষ্টপোষক ছিলেন বাংলাদেশের ইসলামী সাহিত্যর দিকপাল, সুদক্ষ অনুবাদক ও জাতীয় দৈনিকের নিয়মিত লেখক মাওলানা মুফতী কাজী আবুল কালাম সিদ্দীক ও উপদেষ্টা ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা দৌলত আলী খান। মাসিক, সাপ্তাহিক সাহিত্য কর্মশালার মাধ্যমে এ সংগঠন সাহিত্যের খেদমত আঞ্জাম দিয়ে আসছিল। নবগঠিত কমিটি কে দিক-নির্দেশনা ও সার্বিক সহযোগিতার লক্ষ্যে চার সদস্য বিশিষ্ট একটি স্থায়ী কমিটিও গঠন করা হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম