• শিরোনাম


    আদর্শ জাতি গঠনে ধর্মীয় শিক্ষার বিকল্প নেই: মাও. নিজামপুরী

    রিপোর্ট: হাবীব আনওয়ার, চট্টগ্রাম প্রতিনিধি | ৩০ নভেম্বর ২০১৯ | ৩:৫২ অপরাহ্ণ

    আদর্শ জাতি গঠনে ধর্মীয় শিক্ষার বিকল্প নেই: মাও. নিজামপুরী

    আদর্শ, দক্ষ, সৎ ও খোদাভীরু জাতি গঠনে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই। আদর্শ সমাজ বিনির্মানে প্রয়োজন আদর্শ, দক্ষ ও ন্যায়পরায়ণ মানুষ আর একজন মানুষ আদর্শ ও ন্যায়পরায়ণ তখনি হয় যখন তার মাঝে ধর্মীয় শিক্ষা তথা কুরআনি শিক্ষা থাকে।

    আজ ৩০ নভেম্বর শনিবার মিরসরাই মারকাযুল কুরআন মাদরাসার শুভ উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক মাও. আশরাফ আলী নিজামপুরী একথা বলেন।



    মাও. আশরাফ আলী নিজামপুরী আরো বলেন, আল্লাহ তাআলা মানব জাতিকে প্রেরণ করার সাথে সাথে তাদেরকে ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্য যুগে যুগে নবী-রাসুল এবং আসমানী কিতাব পাঠিয়েছেন। সর্বশেষ উম্মতে মুহাম্মাদীর জন্য পবিত্র কুরআনুল কারিম পাঠিয়েছেন। আমাদের ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক জীবন, সামাজিক জীবন, রাষ্টীয় জীবনসহ সকল সমস্যার সমাধান আল্লাহ কুরআনে দিয়েছেন।

    মাও. নিজামপুরী বলেন, আজকে চারদিকে শুধু অরাজকতা আর অরাজকতা। সন্ত্রাস, চাঁদাবাজি, গুম-খুন, নারী নির্যাতন, ইভটিজিং ইত্যাদি সমস্যায় সমাজ, রাষ্ট্র দিশেহারা। সন্তান বাবা-মাকে হত্যা করছে, বৃদ্ধাশ্রমে, রাস্তার পাশে ফেলে আসছে। এই সকল সমস্যা থেকে সমাধানের একমাত্র পথ হচ্ছে কুরআনী অনুশাসন মেনে চলা।এবং সমাজের সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করা।

    যারা ধারণা করে হাফেজ হলে ডাক্তার, ইঞ্জিনিয়ার ইত্যাদি হওয়া যায় না, তাদের ধারণা ভুল উল্লেখ করে মাওলানা নিজামপুরী বলেন, অসংখ্য কুরআনের হাফেজ যারা ডাক্তার, ইঞ্জিনিয়ার, সচিবসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করছেন। তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান, মালায়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ হাফেজ হয়েও রাষ্ট্র পরিচালনা করছেন। অতএব এ সকল ভ্রান্ত ধারণা থেকে বের হয়ে আমাদের সন্তানদেরকে কুরআনী ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে হবে।

    মাদরাসার পরিচালক মাও. রেদওয়ানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মিরসরাই জামালপুর মাদরাসার পরিচালক মাও. মকসুদ আহমদ, নয়াদুয়ারিয়া মাদরাসার পরিচালক মাও.ফজলুল হক, মাও. আব্দুর রহমান নুরুন্নবী প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম