• শিরোনাম


    আগামী রবিবার দশম জতীয় সংসদের শেষ অধিবেশনে উঠবে কওমী সনদের স্বীকৃতি বিল

    | ০৮ সেপ্টেম্বর ২০১৮ | ১০:১৪ অপরাহ্ণ

    আগামী রবিবার দশম জতীয় সংসদের শেষ অধিবেশনে উঠবে কওমী সনদের স্বীকৃতি বিল

    আগামীকাল বর্তমান দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশন শুরু হতে যাচ্ছে। আর এটিই এই সরকারের শেষ অধিবেশন। উত্থাপন হতে পারে বহুল প্রতীক্ষিত কওমী মাদরাসাগুলোর দাওরায়ে হাদিস (তাকমিল) এর সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল।

    আগামীকাল ৯ সেপ্টেম্বর রবিবার বিকাল ৫টায় শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে অধিবেশন শুরু হবে। এর আগে বিকেলে ৪টায় কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে বিদায়ী অধিবেশনের সময়সূচি নির্ধারিত হবে।



    গত ১৯ আগস্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেন।

    এ অধিবেশনে ২২টি বিল উত্থাপিত হবে এর মধ্যে ১১টিই নতুন বিল। এই নতুন বিলের মধ্যে রয়েছে বহুল আলোচিত সড়ক পরিবহন বিল-২০১৮। এই বিলটি অধিক গুরুত্ব দিয়ে পাস হতে পারে। আর তিনটি বিল পাসের বিবেচনায় রাখা হয়েছে। সংসদ সচিবালয়ের সূচি অনুযায়ী পাসের অপেক্ষায় থাকা বিল তিনটি হচ্ছে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন বিল, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বিল ও শিশু সংশোধন বিল।

    উত্থাপনের অপেক্ষায় থাকা ১১টি বিল হচ্ছে- কওমি মাদ্রাসাগুলোর দাওরায়ে হাদিস (তাকমিল) এর সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল, সড়ক পরিবহন বিল, ওজন ও পরিমাপ মানদণ্ড বিল, বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল, মানসিক স্বাস্থ্য বিল, পণ্য উৎপাদনশীল রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান শ্রমিক (চাকরির শর্তাবলী) বিল, কৃষি বিপণন বিল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ বিল, হাউজিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট বিল, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) বিল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম