• শিরোনাম


    আগামীকাল থেকে নবীনগর উপজেলার প্রত্যেকটি বাজার সকাল ৬টা থেকে দুপুর ১ পর্যন্ত খোলা থাকবে

    নবীনগর প্রতিনিধি | ০৭ এপ্রিল ২০২০ | ৬:৫৯ অপরাহ্ণ

    আগামীকাল থেকে নবীনগর উপজেলার প্রত্যেকটি বাজার সকাল ৬টা থেকে দুপুর ১ পর্যন্ত খোলা থাকবে

    নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরি বৈঠক,বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত!সবাইকে মেনে চলার আহ্বান।

    জাতীয় দুর্যোগ করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরি বৈঠক মঙ্গলবার ০৭/০৪ সকালে নির্দিষ্ট বজায় রেখে উপজেলা কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।



    দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের আগাম
    প্রস্তুতি সম্পন্ন করা,চলমান গাইডলাইন সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে সভায় কিছু গুরুত্বপূর্ণ সিন্ধান্ত নেওয়া হয়েছে।

    নবীনগরে করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগী সনাক্ত হলে আইসোলেশন সুবিধা নিশ্চিত করতে সরকারী হাসপাতাল এর পাশাপাশি আহাম্মেদ হাসপাতালকে প্রস্তুত করে রাখা হয়েছে।

    নবীনগর কোন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির মৃত্যু হলে তার ধর্মীয় রীতি অনুযায়ী দাফন কাফন সম্পন্ন করতে উপজেলা খাজানগর কবরস্থান ও মহাশ্মশান নির্বাচন করা হয়েছে।
    ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে সাত সদস্যের একটি দাফন সম্পন্ন করার পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের রীতি অনুযায়ী পদক্ষেপ গ্রহণে কমিটি গঠনের প্রস্তুতি চলছে বলে জানানো হয়।

    আগামীকাল থেকে নবীনগর উপজেলার প্রত্যেকটি বাজার সকাল ৬টা থেকে দুপুর ১ পর্যন্ত খোলা থাকবে,তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান,সেবা প্রতিষ্ঠান, কৃষি পণ্যের দোকান,ওষুধ ও ওএমএস ডিলারের দোকান খোলা থাকবে অন্য কোনো দোকান নয়। সেক্ষেত্রে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বাজার কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

    প্রয়োজনে প্রত্যেক বাজার কমিটি এই আপদকালীন সময়ে দশজনের একটি স্বেচ্চাসেবক কমিটি গঠন করে তা নিশ্চিত করতে হবে।

    অন্যথায় দায়িত্ব পালনে গাফেলতি বা আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণে গড়িমসি করলে অথবা নির্দিষ্ট সময়ে পর কোন দোকান পাট খোলা রাখলে সর্বনিম্ন দশ হাজার টাকা থেকে অবস্থার প্রেক্ষাপটে ব্যবস্থা নিবে ভ্রাম্যমান আদালত।

    নবীনগর শহরে যথাযথ তথ্য উপাত্ত ছাড়া রোগী ব্যতীত অন্য কোনো অটো রিক্সা,সিএনজি ও মটরসাইকেল বাঁশবাজার,রছুল্লাবাদ,কনিকাড়া ও আলমনগরের মধ্য সীমাবদ্ধ থাকবে সেখানেও দুরত্ব বজায় বসার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

    পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছেন কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

    বৈঠকে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির,পৌর মেয়র শিব শংকর দাস, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম, সহকারী কমিশনার (ভুমি) ইকবাল হাসান, ভাইস-চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, অফিসার্স ইনচার্জ রনোজিত রায়,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে এইসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

    সভার বাংলাদেশের চলমান করোনা তান্ডব রুখতে সরকারী নির্দেশনার তৃতীয় পর্যায়ে ইউরোপীয় ও আমেরিকার মতো রাষ্ট্রগুলো মতো ভুল ঠেকাতে নবীনগরের সকল বাসিন্দাদের বাসা বাড়ি ঘরে আরো দশদিন নিরাপদে ঘরে রাখতে সিদ্ধান্ত অনুযায়ী নবীনগরের ইউনিয়ন ও গ্রাম মহল্লায় সকল জনপ্রতিনিধি,বাজার কমিটির নেতৃবৃন্দকে উপরোক্ত সিদ্ধান্ত বাস্তবায়ন প্রয়োজনীয় সহযোগিতা করতে আহবান জানানো হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম