• শিরোনাম


    আখাউড়া খারকোট গ্রামবাসীর উদ্যোগে যুবকদের মাঝে পিপিইসহ সাস্থ্য সুরক্ষার সরঞ্জাম বিতরণ

    রিপোর্ট অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার: | ১৬ এপ্রিল ২০২০ | ৬:২৭ অপরাহ্ণ

    আখাউড়া খারকোট গ্রামবাসীর উদ্যোগে যুবকদের মাঝে পিপিইসহ সাস্থ্য সুরক্ষার সরঞ্জাম বিতরণ

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় সেচ্ছাসেবীদের মধ্যে সর্ব প্রথম পিপিইসহ বিভিন্ন সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছেন গ্রামবাসী। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে গ্রামবাসীর উদ্যোগে উপজেলার ১নং মনিয়ন্দ ইউপির খারকোট গ্রামে যুবকদের মাঝে এসব সুরক্ষা সরঞ্জামাদি বিতরণ কর হয়।

    জানা গেছে,করোনা ভাইরাসের সংক্রমন থেকে নিজে বাচতে ও সমাজকে বাচাতে পাশাপাশি গ্রামে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে,প্রতিদিন গ্রামের প্রতিটি ঘরে ঘরে,অলি গলিতে,দোকানে,মসজিদে বেøসিন পাউডার মিশ্রিত পানি ছিটাচ্ছে, গ্রামের প্রবেশ মূখের ব্রীজে একটি হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে, গ্রামের যুবসমাজের কিছু সচেতন স্কুল কলেজে পড়–য়া শিক্ষার্থী যুবক ছেলেরা। বেশ কয়েকদিন যাবত সমাজের মানুষ গুলোকে বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাচার উপায় সরুপ ঘরে থাকার পরামর্শ দিয়ে আসছে। পাশাপাশি গ্রামে নতুন কোন অতিথির/বহিরাগতদের আগমন ঘটলে, কারো দেহে করোনার লক্ষণ দেখা গেলে, তাৎক্ষনিক প্রশাসনকে জানাতেও পরামর্শ দিয়ে আসছেন ওই যুবসমাজের সেচ্ছাসেবী ছেলেরা।



    এলাকার জনপ্রতিনিধি নূর আলম মেম্বার ও যুবসমাজের প্রধান-রফিকুল ইসলাম সবুজ,মোস্তফা ভূইয়া বলেন, দেশের স্বার্থে সমাজের নিরাপত্তা নিশ্চিত করতে জনসচেতনতামূলক কাজে আসা যুবসমাজের এমন উদ্যোগে গ্রামবাসী একেবারেই মুগ্ধ। দিনের পর দিন প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাস যে মারাত্মক রুপ ধারণ করছে, এতে আমরা যুবকদের সাস্থ্য সুরক্ষা নিয়ে খুবি চিন্তিত। কারণ সরকারীভাবে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। এবং বর্তমান সরকারের প্রশাসনিক কর্মকর্তারা যেখানে প্রতিটি মানুষকে নিজ নিজ ঘরে অবস্থান করার নির্দেশনা দিয়েছে। সেখানে খারকোট যুবকসমাজের ছেলে গুলো, প্রতিদিন পর্যাপ্ত সাস্থ্য সুরক্ষার ব্যবস্থা গ্রহন না করেই, নিজের সাস্থ্য ও জীবনের ঝুঁকি নিয়ে গ্রামের মানুষের সুরক্ষার কথা চিন্তা করে, প্রতিনিয়ত গ্রামকে সুরক্ষা রাখার লক্ষ্যে উদ্যোগ নিয়েই যাচ্ছ। যুবকসমাজের এমন জীবনবাজির উদ্যোগে গ্রামবাসী একেবারেই মুগ্ধ।

    তাই তাদের এবং তাদের পরিবারের সবার সাস্থ্য ও জিবনের ঝুঁকির কথা বিবেচনা করে,যুবকদের প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করণে গ্রামবাসী নিজ অর্থায়নে যুবকদের সাস্থ্য সুরক্ষার সকল প্রকার সরঞ্জামের ব্যবস্থা করেছেন। এবং আসছে মাহে রমজানে নি¤œ আয়ের ও করোনার কারণে কর্মহীন হয়ে পড়া পরিবার গুলোতে ত্রান সামগ্রী পৌছে দেওয়ার উদ্যোগ নিয়েছে গ্রামবাসী।

    এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এলাকার জনপ্রতিনিধি নূর আলম মেম্বার ও যুবসমাজের প্রধান মোগড়া উচ্চবিদ্যালয় ম্যানিজিং কমিটি রফিকুল ইসলাম (সবুজ),মোস্তফা ভূইয়া,আবু হানিফ সরকার, নোয়াব সরকার, আব্দুল মালেক ভূইয়া,আমির হামজা,আনু মোল্লা, শিশু মোল্লা, -মোঃ শামীম সরকার,মোঃ সফিউল্লাহ মোল্লা,মোঃ উজ্জল মোল্লা,মোঃ সবুর মিয়া, মোঃ আল আমিন, পাখি ভূইয়া মিলন সরকারসহ খারকোট গ্রামবাসী।

    এ বিষয়ে জানতে চাইলে,আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব রসুল আহম্মদ নিজামী, গ্রামবাসীর করোনা প্রতিরোধমূলক কাজে স্বাগত জানিয়ে সাংবাদিকদের বলেন,মহামারি করোনা ভাইরাসের ভয়ংকর থাবা থেকে রক্ষা পেতে, পুলিশ প্রশাসনসহ ভিভিন্ন সচেতন মহল গুলো দিন রাত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সমাজের প্রতিটি স্তরের মানুষকে সচেতন করেই আসছে। তবু অধিকাংশ মানুষের মাঝে সচেতনতা নেই বল্লেও চলে।এমতাবস্তায় গ্রামবাসীর নিজ উদ্যোগে গ্রামকে সুরক্ষার রাখতে পিপিই,হ্যান্ড গøাবস,সার্জিক্যাল মাস্ক,বেøসিন পাউডার ছিটানোর মেশিনও পাউডার, হাত ধোয়ার বেসিনসহ বিভিন্ন সাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদি বিতরণ করে অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম