• শিরোনাম


    আখাউড়ায় স্ত্রীর অধিকারের দাবিতে তরুণীর অনশন

    রিপোর্ট অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার: | ০২ ডিসেম্বর ২০১৯ | ১০:০৬ অপরাহ্ণ

    আখাউড়ায় স্ত্রীর অধিকারের দাবিতে তরুণীর অনশন

    তরুণীর চাওয়া একটিই স্বামী তাকে ঘরে তুলে নিক। বউমা বলে ডাকুক শ্বশুর
    শুধু এ দাবি পূরণের জন্য বাবার বাড়ি ছেড়ে লজ্জা-সংকচ ঝেড়ে ফেলে আজ সোমবার সকাল থেকে বসে আছেন স্বামীর বাড়ির সামনে।কিন্তু কারো কোন সাড়া পাচ্ছেন না।

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দেবগ্রামে রুবেলের বাড়ির আঙিনায় গিয়ে দেখা যায় এ দৃশ্য। মোছা.সোমা আক্তার (২২) নামের প্রতারিত তরুণী স্ত্রীর অধিকার আদায়ের দাবিতে স্বামীর বাড়িতে সকাল থেকে অনশন করছে।সুমা আক্তার আখাউড়া উপজেলার টানমান্দাইল গ্রামের মৃত শিশু মিয়ার কন্যা।



    স্থানীয় সূত্রে জানা গেছে,আখাউড়া উপজেলার দেবগ্রামের মোঃ জাহের মিয়া তৃতীয় সন্তান মোঃ রুবেল মিয়ার সাথে ইসলামী শরীয়ত সম্মতভাবে ২০১৬ সালে সোমা আক্তারকে বিয়ে করলেও বর্তমানে প্রতারক স্বামী রুবেল তার কোন খোঁজ খবর রাখছেন না এক বছর যাবৎ তাকে ফোনেও পাওয়া যায়নি।

    আজ সকাল থেকে সোমা আক্তার রুবেল এর বাড়িতে আমরণ অনশন শুরু করে। বর্তমানে প্রতারক রুবেল দ্বিতীয় বিয়ে করে চট্টগ্রাম রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।
    প্রতারিত সোমার আর্তনাদে গ্রামের সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

    স্ত্রীর স্বীকৃতির দাবি আদায়ের জন্য অনশনরত তরুণী সোমা আক্তারের সাথে কথা বললে তিনি জানান, আমার স্বামীর সাথে আমি চট্টগ্রামে ছিলাম গত এক বছর পূর্বে আমার স্বামী কৌশলে বাবার বাড়িতে একথা বলে দিয়ে যায় যে সে কিছুদিন আর্থিক সমস্যায় রয়েছে আর্থিক সমস্যার সমাধান হলে পুনরায় চট্টগ্রামে নিয়ে যাবে বলে আশা দিয়েছিল কিন্তু এক বছর যাবত সে আর কোনো যোগাযোগ রাখছে না আমার কোলে তার ২২ মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে সন্তানকে নিয়ে আমি এখন কোথায় যাবো কার দরজায় দাঁড়াবো আমার সন্তানকে দেখা শোনা করার জন্য এবং তার পিতৃপরিচয়ের অধিকার যেন না হরণ করা হয় সরকারের কাছে আমার এই আবেদন।

    রুবেল এর পিতা জাহের মিয়া জানান তার সন্তান তার কোন খোঁজ খবর নেয় না চট্টগ্রাম গিয়ে বিয়ে করেছে বলে তার পিতা লোকমুখে শুনেছেন।আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহমেদ নিজামী জানিয়েছেন তিনি অবহিত নন অভিযোগ আসলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম