• শিরোনাম


    আখাউড়ায় দুস্থ কৃষকেদের ধান কেটে তাদের পাশে দাড়ালেন সামাজিক সংগঠন‘স্বপ্নতরী

    অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার | ২২ এপ্রিল ২০২০ | ৩:০২ অপরাহ্ণ

    আখাউড়ায় দুস্থ কৃষকেদের ধান কেটে তাদের পাশে দাড়ালেন সামাজিক সংগঠন‘স্বপ্নতরী

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দুস্থ কৃষকেদের ধান কেটে তাদের পাশে দাড়ালেন সামাজিক সংগঠন‘স্বপ্নতরী।

    বুধবার ২২ এপ্রিল সকাল থেকে উপজেলার দক্ষিণ ইউনিয়নের গাজীরবাজার এলাকায় সংগঠনের সদস্যরা কয়েকজন গরিব ও অসহায় কৃষকের ধান কেটে দেন।
    আখাউড়া উপজেলার বিভিন্ন এলাকায় কৃষকের জমিতে ধান পেকে গেছে। কিন্তু দেশে করোনাভাইরাস আতঙ্কে লোকজন বাড়ির বাইরে তেমন একটা বের হচ্ছে না।



    অপরদিকে করোনা আতঙ্কে ধান কাটার শ্রমিকও পাওয়া যাচ্ছে না। আবার কিছু কিছু ধান কাটার শ্রমিক পাওয়া গেলেও তার মূল্য বেশি দিতে হচ্ছে। ফলে ধান কাটা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত স্থানীয় অসহায় কৃষকরা। এ অবস্থায় অসহায় গরিব কৃষকের পাশে দাঁড়ালেন ‘স্বপ্নতরী’ নামে আখাউড়া উপজেলার একটি সামাজিক সংগঠন।

    হীরাপুর গ্রামের গরিব কৃষক সাইফুল ইসলাম,দুলাল ভুইয়া,মো:জজ মিয়া জানান,এমনিতে ব্লাস্ট রোগে ধানের ফলন ভাল হয়নি।তারপর শ্রমিক সংকটের কারণে তারা ধান কাটতে পারছিলেনা জমিরর ধান নষ্ট হতে বসেছিল এসময় ‘স্বপ্নতরী’সংগঠনের সদস্যরা তাদের পাশে দাড়িয়ে জমির ধান কেটে দিয়েছে।এজন্য তারা এই সংগঠনের প্রতি কৃতজ্ঞ এবং তাদের সফলতা কামনা করেছেন।

    স্বপ্নতরী সংগঠনের সাংগঠনিক সম্পাদক মনির মাষ্টার জানায়, দেশের এই সংকটের সময় বিনা পারিশ্রমিকে গরিবের ধান কেটে আমরা খুশি, পর্যায়ক্রমে আরো অসহায় গরিব কৃষকের ধান কেটে দেওয়া হবে বলেও জানান তিনি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম