• শিরোনাম


    আখাউড়ায় অনাহারে জীবনযাপন করছে নির্মাণ শ্রমিকরা 

    রিপোর্ট অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার: | ১৫ এপ্রিল ২০২০ | ৩:১৫ অপরাহ্ণ

    আখাউড়ায় অনাহারে জীবনযাপন করছে নির্মাণ শ্রমিকরা 

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় করোনাভাইরাসের প্রভাবে অনাহারে জীবন যাপন করছে উপজেলার নির্মান শ্রমিকরা।এসব নির্মান শ্রমিকরা নতুন বাড়িঘর নির্মানহ বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানে কনষ্ট্রাশনের কাজ করে দৈনিক আয় রোজগার করত।

    কিন্তু করোনাভাইরাসের আতঙ্কে এবং প্রশাশনের কঠোর নিষেধের কারনে বাড়িঘর নির্মানসহ ঠিকাদারী প্রতিষ্ঠানের সকল প্রকার উন্নয়ন মূলক কাজ বন্ধ হয়ে যাওয়ার ফলে অনেক কষ্টে দিন পার করছে এসব নির্মান শ্রমিকরা। তাই তারা স্থানীয় প্রশাসন জনপ্রতিনিধিসহ সমাজের অবস্থা সম্পন্ন ব্যক্তিদের কাছে সহযোগিতা,না হয় কাজ করার অনুমতি চেয়েছেন।



    করোনাভাইরাস আতঙ্কে ও প্রশাশনের কঠোরতায় গনজমায়েত ও নির্মাণ কাজ বন্ধ সহ অঘোষিত লকডাউনের ফলে ঘরবন্দি হয়ে পড়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার নির্মাণ শ্রমিক সদস্যরা। বর্তমানে তাদের অধিকাংশ সদস্যরা উপজেলার পৌর শহরের তারাগন গ্রামে বসবাস করছে।

    তারাগন গ্রামের নির্মান শ্রমিক মোঃশওকত আলী,মোঃদিয়ান আলী, মোঃফজলুর রহমা, আয়েত আলী ও মোঃশাহ আলম জানান, তারা ৪০ জন শ্রমিক উপজেলার বিভিন্ন জায়গায় ডালাইয়ের কাজ করতেন করোনাভাইরাসের কারণে অঘোষিত লকডাউনের ফলে নির্মানকাজ বন্ধ হয়ে যাওয়ায় খেয়ে না খেয়ে ঘরে শুয়ে-বসে সময় পার করছে তারা ও তাদের পরিবার ক্ষুধার জ্বালা সহ্য করলেও কেউ সহযোগিতায় এগিয়ে আসছেনা এখন পর্যন্ত কোন সরকারী সহযোগীতা পাইনি তারা। আর যদি কিছুদিন এভাবে চলতে থাকে তাহলে তাদেরকে না খেয়েই মরতে হবে।

    আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান,যারা জিবিকা হারিয়েছেন তাদের তালিকা করা হচ্ছে নির্মাণ শ্রমিকরাও জিবিকা হারিয়েছেন তাদের একটি তালিকা করে খুব দ্রুতই তাদের মাঝে খাবার বিতরণ করা হবে।

    স্থানীয় উপজেলা প্রশাসন,জনপ্রতিনিধি কিংবা সমাজের বিত্তবানরা তাদের সহযোগিতা ও পুনরায় কাজ করার অনুমতি নিশ্চিতে এগিয়ে আসবে এমন প্রত্যাশা, উপজেলার নির্মাণ শ্রমিকদের।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম