• শিরোনাম


    আখাউড়ার ধরখারে দরিদ্র কৃষকের ৬ টি গরু কে বিষ প্রয়োগে হত্যা।

    আশরাফুল মামুন | ৩০ মার্চ ২০১৯ | ৬:২১ পূর্বাহ্ণ

    আখাউড়ার ধরখারে দরিদ্র কৃষকের ৬ টি গরু কে বিষ প্রয়োগে হত্যা।

    ব্রাহ্মণবাড়ীয়ার আখাউড়ায় হতদরিদ্র কৃষক মোঃ ইউসুফ মিয়া (৩৫) এর গৃহপালিত ৬ টি গরু কে খাদ্যের সাথে বিষ মিশিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। হতভাগ্য কৃষক ইউসুফ মিয়া উপজেলার ধরখার ইউনিয়নের ধরখার বাসস্ট্যান্ড সংলগ্ন নিমপল্লী পাড়ার বাসিন্দা সাত্তার মিয়ার ছেলে । গতকাল সন্ধ্যায় তার নিজ বাড়ীতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। তবে এই ন্যক্কারজনক ঘটনা কে বা কাহারা ঘঠিয়ছে এ ব্যপারে কিছুই জানাতে পারেনি ইউসুফ মিয়া।

    কৃষক ইউসুফ মিয়া জানান, গতকাল বিকালে অত্র গ্রামেরই তার এক আত্বীয় মারা গেলে তিনি সহ বাড়ির সবাই লাশ দেকার জন্যে ঐ বাড়িতে চলে যায়। বাড়ি থেকে যাওয়ার পূর্বে গরু গুলো কে উঠানে খাবারের জন্য পানি ও খর দিয়ে যায়। সন্ধ্যায় বাড়িতে এসে দেখেন কয়েকটি গরু মৃত্যু যন্ত্রণায় ছটফট করছেন এবং কয়েকটি ইতিমধ্যেই মারা গেছে। তখন স্থানীয় পল্লী পশু চিকিৎসক বিল্লাল হোসেন কে খবর দিলে বিল্লাল হোসেন গরু গুলো কে প্রাথমিকভাবে পর্যবেক্ষণ করে জানান খাবারের সাথে বিষ মিশিয়ে গুরু গুলো কে মারা হয়েছে।



    দরিদ্র কৃষক ইউছুফ মিয়া জমিজমা না থাকায় অন্যের জমি চাষ ও গরু পালন করেই সংসার চালাতেন এবং পরিবারের মধ্যে তিনিই একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি । গরু গুলো কে হারিয়ে সে পাগলপ্রায় তার চার সন্তান স্ত্রী ও বৃদ্ধ মা, বাবা সহ ৮ সদস্যের পরিবার নিয়ে তার পথে বসার উপক্রম হয়েছে। তার পরিবারের সদস্যদের আহাজারিতে এলাকায় হৃদয়বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

    ইউছুফ মিয়া কান্নাজড়িত কন্ঠে বলেন, সারা জীবনের উপার্জনের টাকা দিয়ে ও ব্রাক ব্যাংক থেকে লোন নিয়ে সে কয়েকটি গরু ক্রয় করেছেন কিন্তু এখনো লোনের টাকা পরিশোধ করতে পারেনি। দুধ আর জমি বর্গা চাষ করে এবং মাঝেমাঝে দিন মুজুরের কাজ করে সংসার চালায়। ৪র্থ শ্রেণীতে পড়ুয়া বড় মেয়ে মুক্তার পড়া লেখাও এখন বন্ধ হয়ে যেতে পারে বলে জানান। এবং দুস্কৃতিকারিদের বিচারের দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম