• শিরোনাম


    আখাউড়ায় পুকুরের পাড় ভেঙে হুমকির মুখে পড়েছে এক মুক্তিযোদ্ধার বসত বাড়ি

    রিপোর্ট অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার: | ০৪ ডিসেম্বর ২০১৯ | ২:১০ অপরাহ্ণ

    আখাউড়ায় পুকুরের পাড় ভেঙে হুমকির  মুখে পড়েছে এক মুক্তিযোদ্ধার বসত বাড়ি

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলার মোগড়া গ্রামের একটি পুকুরের পাড় ভেঙে হুমকির মুখে পড়েছে এক মুক্তিযোদ্ধার বসত বাড়ি ও বাড়ির বাউন্ডারি।

    বাড়ি ভাঙ্গার ভয়ে চরম মানসিক চাপে আছেন মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন।
    জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া গ্রামের বাসিন্দা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার মো. আবুল হোসেনের বসতবাড়ি ও বাড়ির বাউন্ডারির দক্ষিণ পাশে একটি পুকুর রয়েছে।



    পুকুরের মালিক মো. শামীম ভূঁইয়া, সেলিম ভূঁইয়া ও মনির হোসেনের পরিবারসহ অন্তত ২০টি পরিবারের পুকুরের পশ্চিম পাড়ে বসবাস করছে। পুকুরের পাড় ধরেই ওদের বাড়িতে যাতায়াতের এক মাত্র রাস্তা।

    সম্প্রতি পুকুরের পাড় ভেঙে মুক্তিযোদ্ধা আবুল হোসেনের বসতবাড়িসহ বাড়ির বাউন্ডারির বিভিন্ন অংশে ভাঙন ধরে। এ অবস্থায় ঝুঁকি নিয়েই বসবাস করছে মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা।

    তবে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
    অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেনের অভিযোগ, আমার বাড়ির দক্ষিণ পাশের পুকুরের পাড় দিয়ে শত লোকজন চলাচল করে। পুকুরের পাড় ভেঙে আমার বসতবাড়ি ও বাউন্ডারির ঘেষে যাওয়ায় বাড়ির স্থাপনাসহ বাউন্ডারিতে ফাটল ধরেছে।

    এ বিষয়ে পুকুর মালিকদের অনেক বার অনুরোধ করা হয়েছে। যাতে করে পুকুরের পাড়টা তারা সংস্কার করেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ভাঙন না ঠেকালে যে কেন মূহুর্তে বাড়িটি পুকুরে ধসে যাবে। এ অবস্থায় মারাত্মক ঝুঁকি নিয়ে বাড়িতে বসবাস করছি।

    এ বিষয়ে যোগাযোগ করা হলে পুকুরের মালিক শামীম, সেলিম ও মনির বলেন, আমাদের নিজস্ব কোন ফান্ড না থাকায় সংস্কার কাজ করা সম্ভব হচ্ছে না। তাই স্থানীয় মোগড়া ইউনিয়নের চেয়ারম্যান বরাবর লিখিত দরখাস্ত করেছি আমরা।

    মোগড়া ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, পুকুরের মালিকরা পাড় সংস্কার করলে ওই রাস্তাটি আমি করে দেব বলে তাদেরকে কথা দিয়েছি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম