• শিরোনাম


    আওয়ামী রাজনীতির সফল মহানায়ক আব্দুল কাদের মির্জা [] বুরহান উদ্দিন মুজাক্কির

    দেলোয়ার হুসাইন, নোয়াখালী প্রতিনিধি | ০৪ জুন ২০২০ | ৫:২১ অপরাহ্ণ

    আওয়ামী রাজনীতির সফল মহানায়ক আব্দুল কাদের মির্জা [] বুরহান উদ্দিন মুজাক্কির

    আওয়ামী লীগের এখন উত্তাল যৌবন। দীর্ঘ বছরের ক্ষমতার উত্তাল ধমকা হাওয়ায় ভাসছে ক্ষমতাসীন দলটি। যেমনি বর্ষায় পদ্মার দু’কূল ভাসিয়ে উত্তাল ঢেউ জল ছল-ছল করে, বলা যায় ঠিক তেমনিই ।

    চারদিকে নেতার অভাব নেই, চারদিকে শুধু নেতা আর নেতা। পাজেরো গাড়িতে নেতা, গাছে ঝুলছে নেতা, মিটিংয়ের সামনের সারিতে নেতা, আরও কত হাজার কত রঙ-ডং এর হাজার নেতা।
    এদের স্বরূপ লিখতে হলে বঙ্গোপসাগরের জ্বল ও শুকিয়ে যাবে।



    কিন্তু আমি যার কথা বলবো! যিনি সবার থেকে সম্পূর্ণ আলাদা, যিনি প্রচারে নয় বরং কাজে প্রমাণ করেন তিনি জনতার নেতা, যিনি প্রতিটা সেক্টরে সফলতা অর্জন করেছেন, যিনি কোম্পানীগঞ্জের মানুষকে বুকে আগলে রেখেছেন আপন ছায়ায়। যিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সফল সহসভাপতি, যিনি কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার জনগণের বার বার নির্বাচিত সফল মেয়র।

    রাজনীতির সেই মহানায়ক তিনি জনাব আব্দুল কাদের মির্জা।

    জনাব আবদুল কাদের মির্জা শুধু একজন ব্যক্তি নন, তিনি একটি প্রতিষ্ঠান । এ শিক্ষায়তন থেকে রাজনৈতিক দীক্ষা নিয়ে হাতেগোনা দু’-চার ব্যতীত আজ অনেকেই তো কোম্পানীগঞ্জকে শাসন – শোষণ করছেন ।

    ‘৭৫ পরবর্তী আওয়ামী লীগের যখন চরম দুর্দিন তখন সন্তানের ন্যায় বুকে জড়িয়ে ধরে আওয়ামী রাজনীতিকে যিনি আজকের পর্যায়ে নিয়ে এসেছেন তিনি জনাব আবদুল কাদের মির্জা।

    সময়ের প্রয়োজনে অনেকেই বিভিন্ন পদ–পদবী, ক্ষমতার চেয়ার অলংকৃত করেছেন; এজন্য তিনি বা তাঁরা জনাব আবদুল কাদের মির্জার সমকক্ষ এ কথা ভাবা একটা বোকামি আর পাগলামি।

    আমরা জানি কোন একটি বিশেষ বিষয়ে বিশেষজ্ঞ ডিগ্রী অর্জন করতে হলে ঐ বিষয়ে কোন বিশেষজ্ঞের অধীনে কয়েক বছর নির্দিষ্ট বিষয় নিয়ে গবেষণা করলে তিনি ঐ বিষয়ে ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।

    জনাব আবদুল কাদের মির্জা আজ ৪৫ বছর একই বিষয় ‘কোম্পানীগঞ্জের আওয়ামী রাজনীতি’ নিয়ে গবেষণা করে চলেছেন । সুতরাং ওনাকে কোম্পানীগঞ্জ আওয়ামী রাজনীতিতে “ডক্টর অব আওয়ামী পলিটিক্স” বলা যায় ।

    ইদানিং কোম্পানীগঞ্জের সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরগরম ।
    জনাব আবদুল কাদের মির্জা কে জনপ্রিয়তা যাচাইয়ের চ্যালেঞ্জ দিচ্ছেন দক্ষিণের কেউ একজন। বিষয়টি সত্যিই হাসির খোরাক যোগায়। আমি এর চরম প্রতিবাদ ও করছি।

    আমাদের মনে রাখতে হবে!
    জনাব আবদুল কাদের মির্জা সাহেবের তুলনা শুধু তিনি নিজেই।
    চ্যালেঞ্জ নয়, সমঝোতার ভিত্তিতে কোন রাজনৈতিক সমস্যা থাকলে আপনারা সমাধান করুন।

    নিবেদক

    বুরহান উদ্দিন মুজাক্কির
    দীর্ঘদিনের পরীক্ষিত ছাত্রলীগকর্মী।
    সভাপতি
    কোম্পানীগঞ্জ স্টুডেন্টস্ ওয়েলফেয়ার এসোসিয়েশন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম