• শিরোনাম


    আওলিয়া বাজার ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন

    ম. কাজী এনাম, স্টাফ রিপোর্টার। | ০৫ মার্চ ২০২০ | ১১:১৭ অপরাহ্ণ

    আওলিয়া বাজার ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন

    ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার সবচেয়ে বেশি জমজমাট ব্যবসার প্রাণকেন্দ্র ‘আওলিয়া বাজার!’ মৌসুমি ফল ‘আম-কাঁঠাল-লিচু’ এর জন্য বিখ্যাত তিতাস পূর্বাঞ্চলীয় সবচেয়ে বড় ও জনপূর্ণ ব্যবসায়ী বাজার এটি। প্রতিবছর এই বাজার থেকে লক্ষলক্ষ টাকার কৃষীজ ফসল আশেপাশের এলাকায় রপ্তানি করা হয়ে থাকে। এছাড়াও সপ্তাহের প্রতিদিনের বাজারের জন্য তাজা মাছ-মাংস, সবজি ও প্রসাধনী পণ্যের জন্য সাভাবিক চাহিদা পূরণ করে থাকে এই বিরাট বাজার।

    আজ ৫ই মার্চ২০২০ঈ রোজ বৃহঃবার একটি সাধারণ নির্বাচনের মাধ্যমে জনাব রফিকুল ইসলাম সভাপতি এবং জনাব আলী হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৯ সদস্যের একটি বাজার পরিচালনা কমিটি গঠন করা হয়।



    বিজয়নগর(ব্রাহ্মণবাড়িয়া) উপজেলার ১০নং ইউপির মধ্যে অবস্থিত এই জনবহুল আওলিয়া বাজার। ইতোপূর্বে বাজারের বিভিন্ন প্রয়োজনে পরিচালনা করে আসছিল ইউনিয়নের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। কখনোই তেমন কোন বড় ধরনে সমস্যা দেখা দেয়নি। খুঁটিনাটি কোন সমস্যা দেখা দিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মিলেমিশে সমাধান করে দিয়েছেন। দিনদিন বাজারের আয়তন ক্রমবৃদ্ধি পাচ্ছে, বাড়ছে ব্যবসায়ী প্রতিষ্ঠান। সেই সাথে বাজারের সাভাবিক মান নিয়ন্ত্রণ, মূল্যনির্ধারণ, একচেটিয়া ও ভেজাল পণ্যাদি সরবরাহ রোধ করতে একটি এন্তেজামিয়া কমিটির খুব প্রয়োজন ছিল। স্থানীয় অনেকের ভাষ্যমতে নবনির্বাচিত কমিটির মাধ্যমে বাজারের সার্বিক উন্নতি ও অবকাঠামোর মান বৃদ্ধি পাবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম