• শিরোনাম


    অবিলম্বে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করুন -ইসলামী ঐক্যজোট

    প্রেস বিজ্ঞপ্তি | ২৯ জুন ২০২০ | ১:৪০ অপরাহ্ণ

    অবিলম্বে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করুন -ইসলামী ঐক্যজোট

    দৈনিক ইনকিলাবে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ ও যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন।

    আজ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রতিষ্ঠার সময় থেকেই দৈনিক ইনকিলাব সততা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এদেশের আলেম-উলামাসহ কোটি কোটি সাধারণ পাঠকের আস্থা, ভালবাসা ও সুখ্যাতি অর্জন করেছে। একটি গোষ্ঠী ক্ষমতার অপব্যবহার করে সংবাদপত্রের কণ্ঠরোধের করতেই ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। আমরা মামলা দায়েরের তীব্র নিন্দা জানাচ্ছি।



    নেতৃবৃন্দ বলেন, স্বাধীন সংবাদপত্রের বিরুদ্ধে এ ধরনের মামলা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বিরূপ প্রভাব পড়বে। এতে দূর্নীতিবাজ ও অপরাধচক্রের প্রবণতা বৃদ্ধি পাবে। আমরা মনে করি, ডিজিটাল নিরাপত্তা আইনে সংশোধন করে কিছু ধারায় পরিবর্তন আনা আবশ্যক। অন্যথায় দূর্নীতিবাজ চক্রের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করলেই সেই চক্রটি বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে গণমাধ্যমের টুটি চেপে ধরবে।

    নেতৃবৃন্দ বলেন, হামলা-মামলা করে গণমাধ্যমে স্বাধীনতা হরণ কোন ভাল ফল বয়ে আনবে না। আমরা অবিলম্বে ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম