• শিরোনাম


    অবশেষে দেশে ফিরছেন সেই সুমি

    জাহিদুল ইসলাম | ১২ নভেম্বর ২০১৯ | ১২:৩৫ অপরাহ্ণ

    অবশেষে দেশে ফিরছেন সেই সুমি

    আওয়ারকন্ঠ সৌদি ডেস্ক: সৌদি আরবে নির্যাতিতা বাংলাদেশী গৃহকর্মী সুমি আক্তার ২৬ অবশেষে দেশে ফিরছেন। দেশটির নাজরান শহরের শ্রম আদালতে সুমির নিয়োগকর্তার দাবিকৃত অর্থ নামঞ্জুর হলে সুমির ফেরার পথ সুগম হয়।

    গতকাল রোববার জেদ্দার শ্রম আদালতে সুমির বিষয়ে শুনানি হয়। এতে তার গৃহকর্তাকে কোন ধরনের অর্থ পরিশোধ করতে হবে না বলে রায় দেন বিচারক।



    জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম সচিব কে এম সালাহ উদ্দিনের স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, নাজ রান শহরের শ্রম আদালতে জেদ্দা কনস্যুলেট এর প্রতিনিধি দলের উপস্থিতিতে সুমি আক্তারের বিষয়টি শুনানি হয়।

    আদালত শুনানিতে সুমির নিয়োগকর্তার দাবিকৃত অর্থ ফেরত পাওয়ার আবেদনটি নামঞ্জুর হয়।পাশাপাশি জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের আবেদনের পরিপ্রেক্ষিতে সুমির কফিল তাকে দেশে ফেরার অনুমতিপত্র প্রধান করেন।

    নির্যাতিতা সুমি আক্তারকে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের প্রচেষ্টায় ওয়েজ অানার্স কল্যান বোর্ডের অর্থায়নে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।খু্ব শীঘ্রই তিনি বাংলাদেশে ফিরতে পারবেন।

    প্রসঙ্গত,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুমির একটি ভিডিও ভাইরাল হয়।সেখানে তিনি কান্নারত অবস্থায় গৃহ কর্তার দারা নির্যাতিত হচ্ছেন বলে অভিযোগ করেন।

    এ ঘটনার পর ৪ ঠা নভেম্বর জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ও নাজ রান পুলিশ প্রধানের সহযোগিতায় সুমিকে তার গৃহকর্তার বাসা থেকে উদ্ধার করা হয়। তারপর তাকে একটি সেফ হোমে রাখা হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম